ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার কড়া নজর রাখছে : পরিকল্পনা মন্ত্রী 

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার কড়া নজর রাখছে : পরিকল্পনা মন্ত্রী 

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দেশে পণ্যের দাম কিছুটা বেড়েছে। মানুষের আয়ও বেড়েছে। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় কিছু অসাধু ব্যবসায়ী আছে অতিরিক্ত মুনাফার লোভে পণ্য মজুদ করে ইচ্ছে করে পণ্যর দাম বাড়িয়ে দেন।

এ ব্যাপারে সরকারের কড়া দৃষ্টি রয়েছে। পেঁয়াজের দাম বাড়ার পর সাথে সাথে সরকার পেঁয়াজ আমদানি করেছে। বাজারে এখন পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

বুধবার (৩০ আগস্ট) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে ১ লক্ষ ৭০ হাজার টাকা ব্যায়ে ৪শ ২৫ কেজি রুই মাছের পোনা অবমুক্ত করণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই সব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী এখানে কেউ নাক গলানোর সুযোগ নেই। আমরা আমাদের অভ্যন্তরিন সমস্যার সমাধান করবও। কিন্তু অনেকেই দেখা যাচ্ছে চিটি দিয়ে চাপ সৃষ্টি করার চেষ্টা করছেন। এ সব করে লাভ হবে না অতীতে এই রকম চিটি অনেক বার এসেছে কিন্তু বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব কাছে মাথা নত করেন নি। এখনও করবেন না।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, আন্দোলনের নামে যদি বিএনপি দেশে নাশকতা, অগ্নিকাণ্ড, সরকারি অফিস আদালতে হামলা ও সড়ক পথে আক্রমণ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের মানুষের ক্ষতি করতে চায় তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ গুলা শক্ত হাতে দমন করবে। জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাষ্ট্রের।

মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শামসুল করিম, শান্তিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ।

নজর,সরকার,দাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত